বাংলাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী বেবী নাজনীন দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করছেন। তবে এবার এই জনপ্রিয় কণ্ঠশিল্পী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার শরীরে অতিরিক্ত জ্বর থাকায় হাসপাতালে ভর্তি হন। এরপর করোনা ভাইরাসের নমুনা পরীক্ষা করা হলে তার রিপোর্ট প্রথমে নেগেটিভ আসে। তবে এরপর চিকিৎসকরা তার শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষা করলে রিপোর্ট পজেটিভ উল্লেখ করেন।

যুক্তরাষ্ট্র প্রবাসী ব্লাক ডায়মন্ডখ্যাত কণ্ঠশিল্পী বেবী নাজনীন করোনায় আক্রান্ত হয়েছেন। গত বুধবার ১০৫ ডিগ্রি জ্বর নিয়ে নিউ জার্সির প্যাটারসনে একটি হাসপাতালে ভর্তি হন তিনি।

শুক্রবার সন্ধ্যায় বেবী নাজনীনের সঙ্গে কথা বলে যুক্তরাষ্ট্র ইন্টার স্টেট বিএনপির সভাপতি কাজী শাখাওয়াত হোসেন আজম এ খবর নিশ্চিত করেছেন।

পারিবারিক সূত্র জানায়, শিল্পীর কি’ড’নি’র কিছু জটিলতাও রয়েছে উল্লেখ করেছেন চিকিৎসকরা। বেবী নাজনীনের সঙ্গে হাসপাতালে রয়েছেন তার ছেলে মহারাজা এবং বোন রিনি সাবরিন।

বেবী নাজনীন দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে বসবাস করলেও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

চারদিন আগে অনলাইনে একটি রাজনৈতিক সভায় যোগ দেন বেবী নাজনীন। ব্যস্ততার কারণে কয়েকদিন সময়মতো খাওয়ার সুযোগ পাননি।

এই অনিয়মের কারণেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন বলে মনে করছেন তার পরিবারের সদস্যরা। তারা বলেন, বেবী নাজনীনের কিডনিতে কিছু সমস্যা আছে। সেজন্য তাকে খুব নিয়ম মেনে চলতে হয়।

উল্লেখ্য, এই জনপ্রিয় কণ্ঠশিল্পী রাজনীতির সাথে জড়িত থাকায় তাকে প্রায় সময় দেশ-বিদেশে অনেক ভার্চ্যুয়াল মিটিং নিয়ে ব্যস্ত থাকেন। আর এই কারণে তার খাওয়া দাওয়ার অনিয়ম দেখা দেয় এবং তিনি অসুস্থ হয়ে পড়েন। আর ধীরে ধীরে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এরপরই তার জ্বর ও শারীরিক দুর্বলতা দেখা দেয়।