ভারতীয় বাংলা সিনেমার বেশ জনপ্রিয় ও আলোচিত অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। বিগত দুই দশকেরও বেশি সময় ধরে অভিনয় করছেন তিনি। তবে এতো দিনেও তার আবেদন কমেনি। ভক্তদের কাছে আগের মতই জনপ্রিয়তার আসনে রয়েছেন এই অভিনেত্রী। এদিকে সম্প্রতি শ্রাবন্তীর অভিনীত ’লকডাউন’ নামক একটি সিনেমা মুক্তি পেয়েছে। ইতিমধ্যে ভক্তদের মাঝে বেশ সাড়া ফেলেছে সিনেমাটি।

আর এ সিনেমায় শ্রাবন্তীর সহ-অভিনেতা ছিলেন টালিউডের তরুণ অভিনেতা আদৃত। যিনি বাংলাদেশের তরুণ নায়িকা পূজা চেরির সঙ্গে ’নূর জাহান’ সিনেমার মাধ্যমে আত্মপ্রকাশ করেছিলেন। বর্তমানে কলকাতার সবচেয়ে জনপ্রিয় টিভি ধারাবাহিক ’মিঠাই’-এর অন্যতম চরিত্রে অভিনয় করছেন আদৃত।


শ্রাবন্তীর সঙ্গে কাজ করে মুগ্ধ আদৃত। সহশিল্পী হিসেবে শ্রাবন্তীকেই তার সেরা মনে হয়েছে। তরুণ এই অভিনেতা শ্রাবন্তীর প্রশংসা করে বলেন, ’শ্রাবন্তীদি সেরা, সহশিল্পী হিসেবে এইটুকুই বলব। এটা শুনে অন্যরা রাগ করলে আমি কী করব! উনি সত্যিই বেস্ট। শ্রাবন্তীদির সঙ্গে কাজ করার অভিজ্ঞতা দুর্দান্ত। খুব অল্প দিন তার সঙ্গে অভিনয় করার সুযোগ পেয়েছি। কিন্তু কয়েকটা দিনেই আমরা খুব আনন্দ নিয়ে কাজ করেছি, গান-বাজনা করেছি, একসঙ্গে খাওয়া-দাওয়া করেছি।

শ্রাবন্তীর সঙ্গে শুটিংয়ে সুখস্মৃতি সামনে এনে পূজা চেরির এই নায়ক আরও বলেন, ’গিন্টুদির (শ্রাবন্তীর ডাকনাম) বাড়ি থেকে খাবার আসত, তিনি মেকআপ রুমে ফোন করে সবাইকে ডাকতেন। আমরা সবাই খুব ভালো সময় কাটিয়েছি। আমার জীবনের সবচেয়ে সেরা সহ-অভিনেত্রী তিনি।’

১৯৯৭ সালে ’মায়ার বাঁধন’ সিনেমার মধ্যদিয়ে টলিউডে প্রথমবারের মতো রাখেন শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তবে পরবর্তীতে জিৎ এর বিপরীতে ’চ্যাম্পিয়ন’ সিনেমার মাধ্যমে দর্শকদের নজরে আসেন তিনি। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে- জোশ’, অমানুষ’, সেদিন দেখা হয়েছিল’, ফান্দে পড়িয়া বগা কান্দে রে’, ইডিয়ট’, দিওয়ানা’, মজনু’, শুধু তোমারই জন্য’, ইত্যাদি।