বাংলাদেশের এক সময়ের আলোচিত ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাই এখন থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে স্থায়ীভাবে বসবাস শুরু করেছেন। সঙ্গে আছেন স্ত্রী নওরীন ও সন্তানেরা। দেশের সঙ্গে দীর্ঘদিন বিচ্ছিন্ন হলেও নিয়মিত ঢাকায় ব্যবসার খোঁজ রাখছেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, আজিজ ভাইয়ের সঙ্গে দেখা করতে ঢাকা থেকে মাঝে মধ্যেই অনেক নামী-দামী মডেল ও তারকা পাড়ি জমাচ্ছেন ব্যাংককে। আড্ডা দিচ্ছেন আজিজ ভাইয়ের সঙ্গে। আড্ডায় উঠে আসে দেশের ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, চলচ্চিত্র জগত সহ সবকিছুই। পরিবার নিয়ে ব্যাংককে থাকলেও ইন্দোনেশিয়ার বালি, সিঙ্গাপুর, দুবাইসহ বিভিন্ন দেশে ঘুরে বেড়ান আজিজ ভাই। নানা জটিলতার কারণে দীর্ঘদিন দেশে না ফেরা ব্যবসায়ী আজিজ মোহাম্মদ ভাইয়ের জীবন যাপনে আসেনি কোন পরিবর্তন। পরিবার-পরিজন নিয়ে উচ্ছ্বলতার সঙ্গেই কাটছে তার প্রবাসজীবন।
দেশ ছাড়ার পর বিদেশে পর্যটকদের রিসোর্ট ব্যবসা করছেন তিনি। ইন্দোনেশিয়ার বালি, সিঙ্গাপুর, দুবাই ও থাইল্যান্ডে রয়েছে তার বিশাল রিসোর্ট। ব্যবসার প্রয়োজনে এসব দেশে ঘন ঘন যাতায়াত করেন তিনি। থাইল্যান্ডে বসবাস করলেও ইন্দোনেশিয়া, দুবাই, সিঙ্গাপুরেও তার বাড়ি রয়েছে। আজিজ মোহাম্মদ ভাইয়ের ঘনিষ্ঠ সূত্রগুলো জানিয়েছেন, থাইল্যান্ডে গিয়ে তিনি প্রথমে ওঠেন পাতায়ার একটি রিসোর্টে। সেখান থেকেই তিনি দেশের খবর রাখতেন। ওয়ান-ইলেভেনের আগের দিন ২০০৭ সালের ১০ জানুয়ারি দেশ ছাড়েন রহস্যময় এ ব্যবসায়ী। সূত্র : বাংলাদেশ প্রতিদিন