নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ইউএস-বাংলার পাইলট আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম ব্রেইন স্ট্রোক করেছেন। রোববার সকালে রাজধানীর উত্তরার বাসায় তিনি স্ট্রোক করেন। পরে পরিবারের সদস্যরা তাকে রাজধানীর আগারগাঁওয়ের নিউরো সাইন্স হাসপাতালের আইসিইউতে ভর্তি করেন।
আফসানা খানমের ব্যক্তিগত মোবাইলে ফোন দেয়া হলে তার চাচী পরিচয় দিয়ে এক নারী এ তথ্য জানান। তবে ওই নারী নিজের নাম বলতে চাননি। আফসানা খানমের চাচী আরও জানান, সকাল নয়টার উত্তরার নিজ বাসাতেই অসুস্থ হয়ে পড়ে আফসানা। এরপর তাকে নিউরো সাইন্স হাসপাতালে ভর্তি করা হয়।
উল্লেখ্য, ঢাকা থেকে ৭১ আরোহী নিয়ে গত ১২ মার্চ দুপুরে নেপালের রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে নামার সময় ইউএস-বাংলার ফ্লাইট বিএস-২১১ রানওয়ে থেকে ছিটকে পড়ে এবং আগুন ধরে যায়।
এতে বিমানের ৫১ আরোহী নিহত হন। উড়োজাহাজে চার ক্রুসহ ৩৬ বাংলাদেশি ছিলেন। এদের ২৬ জনই নিহত হয়েছেন। গতকাল শনিবার পর্যন্ত ২৮ লাশ সনাক্ত হয়েছে। এর মধ্যে ১৭ জন বাংলাদেশি রয়েছেন। বাকিদের মধ্যে ১০ জন নেপালি ও একজন চীনের নাগরিক।
ওই দুর্ঘটনায় বিমানের পাইলট আবিদ সুলতান নিহত হন। জানা গেছে, পরপর চারটি ল্যান্ডিংয়ের পরেও তাকে নেপালে ওই ফ্লাইট নিয়ে যেতে হয়েছিল। এ নিয়ে মৃত্যুর কয়েক ঘণ্টা আগেও ক্যাপ্টেন আবিদ ইউএস-বাংলা এয়ারলাইন্স ছাড়ার জন্য তোড়জোড় করেছিলেন।
-latestbdnews