রাজধানী ঢাকা শহরের বিভিন্ন স্থানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) অভিযান পরিচালনা করে থাকেন। আর তেমনি এবার এক ব্যবসায়ীর বাসায় অভিযান চালিয়েছে র‍্যাব। এ সময় সেই ব্যবসায়ীর বাসা থেকে অবৈধ জিনিস সহ বিপুল পরিমাণ সম্পদ উদ্ধার রকা হয়েছে। আর এবার এই অভিযান সম্পর্কে কথা বলেছেন লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ। তিনি এ সময় অনেক তথ্য তুলে ধরেছেন।

রাজধানীর মেরুল বাড্ডা থেকে অবৈধ জিনিস সহ গ্রেপ্তার গাড়ি ও স্বর্ণ ব্যবসায়ী মনিরুল ইসলাম ওরফে গোল্ডেন মনির দেড় হাজার কোটি টাকার মালিক বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

শনিবার (২১ নভেম্বর) বাড্ডায় অভিযান শেষে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান র‌্যাব সদর দপ্তরের আইন ও গণমাধ্যম শাখার প্রধান লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ।

তিনি জানান, অবৈধভাবে বিদেশি মুদ্রা ও অবৈধ জিনিস রাখার দায়ে বাড্ডা থানায় গোল্ডেন মনিরের বিরুদ্ধে তিনটি মামলা করা হবে। তিনি ২০০টি প্লটের মালিক। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি ৩০টি প্লটের কথা স্বীকার করেছেন। তার বাসা থেকে ৬০০ ভরি স্বর্ণ জব্দ করা হয়েছে।


উল্লেখ্য, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) প্রায় সময় দেশের বিভিন্ন স্থানে এমন অভিযান পরিচালনা করে আসছে। আর এই সকল অভিযানের মাধ্যমে অনেক মানুষের বিপুল পরিমাণ অবৈধ জিনিস প্রকাশ্যে আসে। সেই ধারাবাহিকতায় এই ব্যবসায়ীর বাসায় অভিযান পরিচালনা করেছে র‍্যাব।