আজ শনিবার ভোর রাতে বাংলাদেশের একজন প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা গোলাম সারোয়ার সাঈদী শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি অসুস্থ হয়ে প্রায় অনেক দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন। তবে আজ ভোর রাতে সবাইকে ছেড়ে এই প্রখ্যাত আলেম না ফেরার দেশে চলে গেছেন। তার মৃ’ত্যু’র পর দেশের অনেক মানুষ শোক প্রকাশ করে তাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালাখি করছেন। এছাড়া অনেক গণ্যমান্য ব্যক্তিরা তাকে নিয়ে কথা বলছে। এবার এই প্রখ্যাত আলেম কে নিয়ে কথা বলেছেন আইনমন্ত্রী আনিসুল হক।


ব্রাহ্মণবাড়িয়ার কসবার ঐতিহ্যবাহী আড়াইবাড়ী দরবার শরীফের পীর ও আড়াইবাড়ী ইসলামিয়া সাঈদিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা গোলাম সারোয়ার সাঈদীর মৃ’’ত্যু’’তে ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য এবং আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শনিবার এক শোকবার্তায় আইনমন্ত্রী বলেন, মাওলানা গোলাম সারোয়ার সাঈদী এদেশের প্রখ্যাত বুজুর্গান আলেমে দ্বীন সৈয়দ আজগর আহাম্মদের দৌহিত্র। তার পিতা মরহুম পীর গোলাম হাক্কানী সাহেবের স্থলাভিষিক্ত হয়ে গোলাম সারোয়ার সাঈদী দুনিয়া ও আখেরাতের মুক্তির জন্য দ্বীনের দাওয়াত দিয়ে এলেম দান করেছেন।
মন্ত্রী শোক বার্তায় আরো বলেন, মাওলানা গোলাম সারোয়ার সাঈদী সাহেবের সাথে আমার ব্যক্তিগত সুসম্পর্ক বিদ্যমান ছিলো। তারর মৃ’’ত্যু’’তে কসবাবাসী একজন ভালো মানুষকে হারালো। যে ক্ষতি পূরণ হবার নয়। আমি তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।


এদিকে, জানা গেছে এই প্রখ্যাত আলেমে দ্বীন মাওলানা গোলাম সারোয়ার সাঈদী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তবে তিনি অনেক দিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন। আর সবাইকে ভোর রাতে তিনি সবাইকে না ফেরার দেশে চলে গেলেন। তার এমন চলে যাওয়ায় দেশের অনেক মানুষ শোক প্রকাশ করছেন।