মেয়রদের যাতায়াতের সুবিধার জন্য সরকারের তরফ থেকে গাড়ি কিনতে অর্থ দেওয়া হয়। তবে এবার এক মেয়র কে মন্ত্রণালয় থেকে গাড়ি কিনতে অর্থ দেওয়া হলে তিনি সেই অর্থ দিয়ে গাড়ি না কিনে মসজিদ বানিয়েছেন। আর এই ঘটনা ঘটেছে বরগুনার বেতাগী পৌরসভায়। আর এই মসজিদ নির্মাণের সংবাদ প্রকাশ্যে আসার পর ওই মেরকে নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে। এই মসজিদ নির্মানের জন্য সকলে মেয়রের জন্য দোয়া করছেন।

নিজের ব্যবহারের জন্য গাড়ি কিনতে মন্ত্রণালয় থেকে বরাদ্দ পাওয়া সমস্ত অর্থ দিয়ে মসজিদ বানালেন বরগুনার বেতাগী পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির। পৌরসভা কার্যালয়ের পাশে তিনি এই মসজিদ নির্মাণ করেছেন। মেয়রের এ কাজ সমাজের সকল শ্রেণীর মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

জানা গেছে, বরগুনার বেতাগী প্রথম শ্রেণির পৌরসভায় পল্লী উন্নয়ন ও স্থানীয় সরকার মন্ত্রনালয় থেকে ২০২০-২০২১ অর্থ বছরে মেয়রের গাড়ি কেনার জন্য ১৫ লাখ ৫১ হাজার ১৩১ টাকা বরাদ্দ দেয়। মেয়র ওই বরাদ্দের টাকা দিয়ে গাড়ি না কিনে পৌরসভা কার্যালয়ের পশ্চিম পাশে একটি মসজিদ নির্মাণ করছেন।

পৌরসভা অফিস থেকে জানা গেছে, পৌর মসজিদের কাজ প্রায় শেষ পর্যায়ে আগামী এক মাসের মধ্যে এর উদ্ধোধন করা হবে।

পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সাংবাদিক আকন্দ শফিকুল ইসলাম বলেন, ’পৌর মেয়রের এমন মহতি উদ্যোগে অভিবাদন জানাচ্ছি।’

বেতাগী প্রেসক্লাবের আহবায়ক সাইদুল ইসলাম মন্টু বলেন,’অনেক জনপ্রতিনিধিকে দেখেছি কিন্তু মেয়র গাড়ি কেনার টাকা দিয়ে মসজিদ নির্মাণ করায় তিনি সকলের প্রশংসায় সিক্ত হলেন।’

বেতাগী পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির বলেন, ’পৌর এলাকায় সড়ক প্রস্তকরণ ও পূর্ননির্মাণ, পরিকল্পিত ড্রেনেজ ব্যাবস্থা, সড়কে বৈদ্যুতিক বাতি, বঙ্গবন্ধু পৌর অডিটোরিয়াম, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, ফায়ার সার্ভিস এন্ড সিভিল স্টেশন, আল্লাহ রাসুলের নামে দৃষ্টি নন্দন ’বন্ধু চত্বর ভাস্কর্য নির্মাণ। এছাড়াও পৌর এলাকায় মসজিদ ও মন্দিরের ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছি।’


উল্লেখ্য, এই সকল কাজ সহ তার নিজ এলাকায় এই মেয়র অনেক কাজ করেছেন। তার এমন কাজের জন্য তিনি বারবার অনেক প্রশংসিত হয়েছেন। আর এবার এই মসজিদ নির্মাণের সংবাদ প্রকাশ পাওয়ার পর থেকে তাকে সকলে প্রশংসা করছন। আর এই সকল উন্নয়নমূক কাজ তিনি অব্যহত রাখবেন বলে তিনি জানিয়েছেন।