গত ১২ বছর আগে পিলখানায় এক ঘটনা ঘটে। ১২ বছর আগে এই দিনে দেশের সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যরা সেই ন্যা’’ক্কা’’র’’ ঘটনা ঘটনায় যা বাংলাদেশের ইতিহাসের অন্যতম মর্মস্পর্শি ঘটনা। এই ঘটনার দীর্ঘ সময় পার হলেও শহীদদের পরিবারের অনেকে হ’তা’শ রয়েছেন। সেদিন যারা শহীদ হয়েছিলেন তাদের পরিবার থেকে কবর জিয়ারত করতে আসেন। এ সময় কয়েকজন গণমাধ্যমের সাথে কথা বলেন।

পিলখানা ’/হ’/ত্যা’/কা’/ণ্ডে’/র’/ শহীদ তৎকালীন বিডিআর মহাপরিচালক মেজর জেনারেল শাকিল আহমেদের ছেলে রাকিন আহমেদ বলেছেন, বর্তমান পরিস্থিতিতে পিলখানা ’/হ’/ত্যা’/কা’/ণ্ডে’/র’/ বিচার সম্ভব নয়। বৃহস্পতিবার দুপুরে বনানীতে বাবার কবর জিয়ারত শেষে এ কথা বলেন তিনি। রাকিন আহমেদ বলেন, পিলখানা ’/হ’/ত্যা’/কা’/ণ্ডে’/র’/ বিচার নিয়ে আমি একটা কথা বলবো, সেটা হচ্ছে বর্তমান পরিস্থিতিতে এ ’/হ’/ত্যা’/কা’/ণ্ডে’/র’/ বিচার করা কখনো সম্ভব হবে না। কারণ যারা আসল মা’’ফি’’য়া তাদের নাম এখনো এই ’/হ’/ত্যা’/কা’/ণ্ডে’/র’/ সঙ্গে অন্তর্ভুক্ত করা হয়নি। এ ’/হ’/ত্যা’/কা’/ণ্ডে’/র’/ ত’দ’ন্ত যেটা হয়েছে এটা আমার কাছে মনে হয়েছে শাক দিয়ে মাছ ঢাকার মতো অবস্থা। সত্য কিন্তু কখনো চাপা থাকে না। এতোকিছুর পরেও আমি বিশ্বাস করি বাংলাদেশের মাটিতে পিলখানা ’/হ’/ত্যা’/কা’/ণ্ডে’/র’/ বিচার হবে।




এদিকে, দেশের এই আলোচিত ঘটনার ১২ বছর পেরিয়ে গেলেও এখনো বিচার শেষ হয়নি। তবে কবে এই ঘটনার বিচার কাজ শেষ হবে তাও সঠিক ভাবে জানা যায়নি। আর যারা সেদিন শহীদ হয়েছে তাদের পরিবার এখনো আশাবাদী এই ঘটনার একদিন বিচার হবে।