বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি গত কয়েক বছর ধরে নানাবিধ সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে। তবে দেশের এই বৃহত্তম এই রাজনৈতিক দলটি ঘুরে দাঁড়ানোর জন্য অনেক চেষ্টা করে যাচ্ছে। কিন্তু প্রায় সময় এই দলের নেতাদের বিরুদ্ধে নানা রকম অভিযোগ উঠে আসে। আর গতকাল বিএনপি নেত্রী নিপুণ রায়ের বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ উঠে এসেছে। এমনকি তার একটি অডিওক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

হেফাজতের ডাকা হ’র’তা’লে ’’স/হিং/স/তা’’ সৃষ্টির প্ররোচণা দেওয়ার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও দক্ষিণ কেরানীগঞ্জ বিএনপির সভাপতি নিপুণ রায়কে আটক করেছে র‍্যাব। সম্প্রতি একটি অডিও ক্লিপে নিপুণ বিএনপি নেতাদের যানবাহনে ’’আ’’গু’’ন’’ ধ’রা’নো’র নির্দেশ দিচ্ছেন এমনটা শোনা যায়।

ওই অডিওক্লিপে কেরানীগঞ্জের বিএনপি নেতা আরমানকে হেফাজতের ইস্যুকে কাজে লাগিয়ে যানবাহনে ’’আ’’গু’’ন’’ ’ধ’রি’য়ে’ দেওয়ার নির্দেশনা দিতে শোনা গেছে। এমনকি দা’উ’দা’উ করে জ্ব’ল’তে হবে এবং সেটি ভিডিও করে পাঠালে সেটি ’জায়গামতো’ পাঠানোর কথাও বলেন নিপুণ রায়।

র‍্যাব সদর দফতর জানিয়েছে, নিপুণ রায় চৌধুরী রবিবার (২৮ মার্চ) হেফাজতের হ’র’তা’লে তার দলীয় ক্যা’ডারদের গাড়ি ’’পো/ড়া/নো/র’’ নির্দেশনা দেন। না’শ’ক’তা’র নির্দেশদাতা হিসেবে রবিবার বিকেলে তাকে গ্রেফতার করা হয়েছে। এর আগে নিপুণ রায়ের নির্দেশনা পালনকারী কেরানীগঞ্জের স্থানীয় বিএনপি নেতা আরমান, খোরশেদ ও শাহীনকে গ্রেফতার করে র‍্যাব।
নিপুণ রায় ও আরমানের ওই অডিওক্লিপের কথোপকথনে প্রথমে নিপুণ রায় ফোন করেন। তাতে শোনা গেছে-

নিপুণ রায় : আরমান ভাই, এলাকাতেই তো আছেন তাই না? কালকে তো হ’র’তা’ল, একটা কিছু করা যাবে না?
আরমান : কী করতে হবে বলেন।
নিপুণ রায় : ধরায় দেন।
আরমান : ওকে ঠিক আছে।
নিপুণ রায় : বাস হোক যেটায় হোক, একদম পুরা, ফুল ধরবে, ফুল ধরবে। একটু দূর থেকে ভিডিও ছবি আমারে পাঠাবেন, অবশ্যই অবশ্যই। ঠিক আছে? আমি কিন্তু জায়গামতো পাঠাবো। হ্যাঁ, ওইটা মাথায় রাখবেন। ঠিক আছে, আজকেই আজকেই।
আরমান : ওকে।
নিপুণ রায় : বের হন।
আরমান : ইনশাল্লাহ।
নিপুণ রায় : এটা আমি দেখতে চাই। একদম দা’’উ’’দা’’উ।’

এরপর আরমানের ফোন রিসিভ করেন নিপুণ রায়। সেখানে বলা হয়েছে-

আরমান : ভিডিও করতে পারিনি। ছবি পাঠিয়েছি। লীগের লোকজন ঘেরা। পুলিশ ঘিরে রেখেছে।
নিপুণ রায় : ওকে, সরে দাঁড়ান।
আরমান : সরে গেছি গা।
নিপুণ রায় : হোয়াটসঅ্যাপে পাঠান।
আরমান : হুম, হোয়াটসঅ্যাপেই পাঠাইছি।

(অডিওক্লিপটি ফেসবুক থেকে সংগৃহীত)
সূত্র:বিডি-প্রতিদিন

উল্লেখ্য, এই বিএনপি নেত্রীর বিরুদ্ধে এর আগেও কয়েকটি অভিযোগ উঠে এসেছে। আর এই অভিযোগের কারণে তাকে আগেও গ্রেফতার করা হয়। আর এবার তার বিরুদ্ধে এই সকল অভিযোগ উঠে আসলো। তবে এই বিষয়ে এখনো বিএনপির পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। এদিকে এই বিএনপি নেত্রী বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে রয়েছেন।