বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি বর্তমান সময় অনেক খারাপ সময় পার করছেন। এদিকে, বিএনপির একাধিক নেতার বিরুদ্ধে বেশ কিছু মামলা রয়েছে। এমনকি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে এখনো মামলা চলমান রয়েছে। আর এই সকল মামলার বিরুদ্ধে প্রায় সময় দলের নেতাকর্মীরা প্রতিবাদ করে আসছে। আজ সোমবার একটি বি’’ক্ষো’’ভ সমাবেশে বিএনপি নেতারা বেশ কিছু বক্তব্য দিয়েছেন।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে যতোগুলো মানুষকে হ’’ত্যা করা হয়েছে, রক্ত দিয়ে এদের ইতিহাস লেখা হয়েছে, যা আওয়ামী লীগের ক’ল’ঙ্কি’ত চরিত্রের বহিঃপ্রকাশ। এর প্রতিবাদে যা করা দরকার বিএনপির পক্ষ থেকে আমরা ঐক্যবদ্ধ হয়ে তাই করবো। গণতন্ত্র ফিরিয়ে আনবো।

সোমবার (২৯ মার্চ) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি আয়োজিত বি’’ক্ষো’’ভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীকে স্বাধীনতার র’’ক্তা’’ক্ত জয়ন্তীতে পরিণত করেছে এই সরকার। ১৯৭১ সালের এই সময়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া পাকিস্তানীদের কারাগারে ছিলেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতেও এই সরকার তাকে কারাগারে রেখেছে।

তিনি বলেন, এ সরকার কোনো মানুষকে সম্মান করতে জানে না, এই সরকার আওয়ামী লীগের নেতাকর্মীদেরও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করতে দেয় নাই। সূত্র:পূর্বপশ্চিমবিডি

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্রায় দুই বছরের অধিক সময় কারাগারে ছিলেন। তবে এরপর তাকে কয়েক বার জামিন দেওয়া হয়েছে। তাকে জামিন দেওয়া হলেও তিনি বাসায় এক রকম বন্দি রয়েছেন বলছেন বিএনপি নেতারা। আর আজ বিএনপি নেতা আলাল তার সম্পর্কে এই তথ্য তুলে ধরেছেন।