বাংলাদেশের ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা ২০০৫ সালে তার ক্যারিয়ার শুরু করেন। এই জনপ্রিয় অভিনেত্রী প্রথমে মডেলিং করেন। এরপর তিনি বেশ কিছু নাটক ও টেলিফিল্মে অভিনয় করেছেন। এছাড়া তিনি প্রথম দিকে বিজ্ঞাপনে কাজ করেছেন। তবে এই অভিনেত্রী তার ব্যক্তিগত জীবন নিয়ে প্রায় সময় আলোচনায় এসেছেন। এবার এই অভিনেত্রী তার বেশ কিছু বিষয়ে খোলামেলা কথা বলেছেন।

এবার প্রেম এবং প্রেমিক নিয়ে খোলামেলা কথা বলেছেন তিনি। দেশীয় এক সংবাদমাধ্যমে দেওয়া ভিডিও সাক্ষাৎকারে প্রভা জানান, প্রভার প্রেমিক বা পাত্র হতে হলে দুটি গুণ থাকলেই চলবে। প্রথমত, শতভাগ বিশ্বস্ত হতে হবে এবং দ্বিতীয়ত, মা//দ//কে//র সঙ্গে কোনো সম্পর্ক থাকা যাবে না। এই দুটি গুণ বা যোগ্যতা থাকলেই প্রভার চলবে। বাকিগুলো মানিয়ে নেবেন এ অভিনেত্রী।

সাক্ষাৎকারে প্রভা জানান, তৃতীয় শ্রেণিতে পড়ার সময় প্রথম প্রেমের চিঠি পান এ অভিনেত্রী। তখন ঈদের সময় ছিল। চিঠি পেয়ে খুব ভয় পেয়েছিলেন প্রভা। তার ভাষায়, ’আম্মু যদি জানতে পারে, আমাকে তো মেরেই ফেলবে।’ প্রথম পাওয়া চিঠি কুচি কুচি করে কেটে ফেলে দেন প্রভা। এমনটাও জানিয়েছেন তিনি।

অভিনয় ক্যারিয়ারে অসংখ্য নাটকে অভিনয় করেছেন প্রভা। পর্দার জীবনের পাশাপাশি বাস্তব জীবনেও বেশ আলোচিত-সমালোচিত এ অভিনেত্রী। ২০১০ সালের দিকে আ’’প’’ত্তি’’ক’’র কিছু ভিডিও নেট দু’নিয়ায় ছড়িয়ে পড়ে প্রভার। সে সময় তুমুল বি’’ত’’র্কে’’র মুখে পড়তে হয়েছিল তাকে।

এদিকে, এই অভিনেত্রী তার অতিতের সকল ভুল শুধরে নতুন করে পথ চলা শুরু করেছেন। আর তিনি এখন তার কাজ নিয়েই ব্যস্ত সময় পাড় করেন। এবার তিনি তার এই সকল বিষয় নিয়ে মুখ খুলেছেন। তবে তার প্রেমিক বা পাত্র হতে হলে মাত্র দুটি গুণ থাকলেই চলবে বলে জানান তিনি।